শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ে কু-কর্ম ঢাকতে পারিবারিক ম্যানেজিং কমিটি

কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ে কু-কর্ম ঢাকতে পারিবারিক ম্যানেজিং কমিটি

dynamic-sidebar

সদর উপজেলার কড়াপুরের পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের নানান দুর্নীতি ঢাকতে অবশেষে জাল-জালিয়াতের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। বিতর্কিত এ কমিটিতে সভাপতি হয়েছেন প্রধান শিক্ষকের চাচাতো ভাই। মোট ৫ জনই প্রধান শিক্ষককের আত্মীয়-স্বজন। এরপূর্বের দু’বছর এডহক কমিটির সভাপতি ছিলেন আনিচুর রহমান দুলাল। নির্বাচন প্রক্রিয়ায়কে বিতর্কিত করে প্রধান শিক্ষক ও এডহক কমিটির সভাপতির চাতুরতায় কাগজে- কলমে জালিয়াতির মধ্য দিয়ে গতকাল ম্যানজিং কমিটি গঠন করা হয়েছে। ঐ কমিটিতে সভাপতি আনিচুর রহমান দুলাল প্রধান শিক্ষকের চাচাতো ভাই, শিক্ষক প্রতিনিধি কাজী নাসরিন আক্তারও প্রধান শিক্ষক ও সভাপতির চাচী, শিক্ষক প্রতিনিধি জেসমিন আক্তার উভয়ের ভাগনি, অভিভাবক সদস্য মোঃ মাসুম ফুপাতো ভাই, অভিভাবক সদস্য আমির হোসেন প্রধান শিক্ষককের ভাইয়ের শ্বশুর। সংরক্ষিত অভিভাবক সদস্য মাকসুদা বেগমও তাদের নিকট আত্মীয় বলে জানা গেছে।
গতকাল বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে ঐ কমিটি ঘোষনাকালে অভিভাকরা জুতা নিয়ে বিক্ষোভ করে। তারা বলেন তাদের থেকে জুলুম করে টাকা নিয়ে দুর্নীতি ঢাকতেই এ পারিবারিক কমিটি করা হয়েছে। অভিভাবক মোঃ মাহফুজ জানান, কড়াপুর পপুলাল বিদ্যালয়ের চলতি বছর ভর্তিতে ৩৫শ’ টাকা নিয়ে ১৬৯০ টাকার রশিদ দেয়া হ”েছ। বিষয়টি অভিভাবক মহল মিলে বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান, জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি দেয়া হয়েছে। ঐ স্মারকলিপিতে এডহক কমিটির পরিবর্তে ভোটের মাধ্যমে যোগ্য সভাপতি নির্বাচনের জন্যও আবেদন জানানো হয়েছিলো। কিš‘ সম্পূর্ণ জালিয়াতির মাধ্যমে প্রধান শিক্ষক তার আত্মীয় -স্বজন দিয়ে ম্যানেজিং কমিটি গঠন করায় তারা বিদ্যালয়ের পড়াশোনা নিয়ে শংকিত।
রায়পাশা-কড়াপুর ইউপি’র ঐ ওয়ার্ডের সদস্য জহিরুল ইসলাম মিরন জানান, শিক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে আদায়কৃত লাখ লাখ টাকা আত্মসাতের জন্যই এ পারিবারিক কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি ইউনিয়নের চেয়ারম্যান সহ সচেতন মহল সংশ্লিষ্ট সকলকে অবহিত করেছেন। তিনি বলেন অত্র অঞ্চলের সুনামকৃত এ বিদ্যালয়টিকে ধ্বংস করার জন্য প্রধান শিক্ষক ও তার আত্মীয়-স্বজনরা দীর্ঘ দু’ বছর যাবত পায়তারা চালা”েছ। তারা বিদ্যালয়ের টাকা দিয়ে নানান ভাবে সকলকে ম্যানেজ করে ই”েছ মাফিক কমিটি করেছে যা সম্পূর্ণ বে-আইনী।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, গতকাল সকালে সন্ত্রাসী ভাড়া করে কমিটির লোকজন বিদ্যালয়ে প্রবেশ করে কমিটি বিষয়টি জানালে অভিভাবকরা ক্ষিপ্ত হয়ে জুতা মিছিল করতে থাকে। এক পর্যায়ে অব¯’া বেগতিক দেখে বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন পুলিশকে খবর দিলে পুলিশ এসে পরি¯ি’তি নিয়ন্ত্রন করলে কমিটির সদস্যরা সটকে পড়ে। বর্তমানে ঐ এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে একাধিক সূত্র জানায়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net